পেপসি’র নতুন পণ্য- স্মার্টফোন!

কোমল পানীয় উৎপাদক পেপসি এবার বাজারে আনছে নিজস্ব ব্র্যান্ডের অ্যান্ড্রয়েড স্মার্টফোন। মার্কিন এ প্রতিষ্ঠানটি এক আনুষ্ঠানিক বক্তব্যে জানিয়েছে, আগামী কয়েক মাসের মধ্যেই চীনে নিজস্ব স্মার্টফোনের মোড়ক উম্মোচন করতে যাচ্ছে তারা।

“পেপসি সবময়ই সংস্কৃতির পালাবদলের সঙ্গে তালমিলিয়েছে। আর বর্তমানে ভোক্তার সঙ্গে ভাববিনিময়ে অন্যতম সাংস্কৃতিক স্তম্ভ হয়ে দাঁড়িয়েছে প্রযুক্তি।” –এবিসি নিউজকে দেয়া এক মন্তব্যে পেপসির এক মুখপাত্র এভাবেই বিষয়টি ব্যখ্যা করেন।

“তবে পেপসি মোবাইল ফোন উৎপাদন করবে না। বরং প্রযুক্তির এ যুগে ভোক্তাদের কাছে নতুনভাবে পেপসি ব্র্যান্ডের প্রচারণা করার জন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।”

“আরও অগ্রগতির সঙ্গে নতুন তথ্য আমরা প্রকাশ করব।”

কোমল পানীয় উৎপাদক প্রতিষ্ঠানটি একটি অংশীদার প্রতিষ্ঠানের সঙ্গে এ সকল স্মার্টফোন প্রস্তুত করবে। পণ্যে পেপসির নাম থাকবে এবং ফোন উৎপাদিত হবে অংশীদার প্রতিষ্ঠানটির মাধ্যমে। “এটা অনেকটা পেপসি ব্র্যান্ডের পোশাকের উৎপাদন প্রক্রিয়ার মতো হবে।”- জানান প্রতিষ্ঠানটির এক মুখপাত্র।

এদিকে মবিপিকার নামে প্রযুক্তিবিষয়ক খবরের এক সাইট জানিয়েছে, এ মাসের ২০ তারিখেই ‘পেপসি পি১’ নামে প্রথম মডেলটি উন্মোচিত হবে।

ফোনটিতে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে, ১.৭ গিগাহার্টজ প্রসেসর, ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ থাকবে বলেও জানায় মবিপিকার। ফোনটির দাম পরবে ২০৫ ডলার যা চীনের স্মার্টফোন বাজারে মোটামুটি সাশ্রয়ী।

ফেইসবুক ফোন, অ্যামাজন ফায়ার ফোন এবং মটোরলা রকার-এর মতো এটিও স্মার্টফোনের বাজারে ব্যর্থ হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

0 মন্তব্য(গুলি):