তীরে এসে ডুবল বাংলাদেশের॥ শ্রীলঙ্কার ২ রানে জয়: bangla news 24

১২ ফেব্রুয়ারি ২০১৪, বুধবার
শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে অল্পের জন্য হেরে গেছে বাংলাদেশ। মাত্র ২ রানে জয় পেয়েছে শ্রীলঙ্কা। ১৬৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ শেষ পর্যন্ত ২০ ওভারে করে ৭ উইকেটে ১৬৬ রান। এনামুল হক দুর্দান্তভাবে দলকে জয়ের কাছাকাছি নিয়ে গিয়েছিলেন। কিন্তু শেষ বলে তিনি পরাস্ত হলে বাংলাদেশকে হার নিয়েই মাঠ ছাড়তে হয়।
১৬৯ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে বাংলাদেশের সূচনাটা হয়েছিল দারুণ। তামিম ইকবাল ও শামসুর রহমান জুটি প্রথম উইকেটে করেন ৫২ রান। প্রথম বিদায় নেন শামসুর। তিনি ১৫ বলে ২২ রান করেছিলেন। তামিম বিদায় নেন ২৫ বলে ৩০ রান করে। এরপর এনামুল হককে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। সাকিব ফিরে যান ১৭ বলে ২৬ রান করে। নাসির হোসেন ১৬ রান করেন। এরপর মিঠুন আলী ০ রানে ফিরে গেলে বাংলাদেশ বেশ চাপে পড়ে। হাল ধরে থাকেন এনামুল হক। তিনি হাফসেঞ্চুরিও করেন।
শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ১৭ রানের। ক্রিজে ছিলেন এনামুল ও ফরহাদ রেজা। পেরেরা আসেন বল করতে।
প্রথম বলে এনামুল নেন চার। পরের বলে আসে ২ রান। তৃতীয় বলে ১ রান নেয়ার সুযোগ থাকলেও তিনি ফরহাদকে ফিরিয়ে দেন। তিনি রান আউট হয়ে যান।
পরের বলেই তিনি বাউন্ডারি হাঁকিয়ে বাংলাদেশের সম্ভাবনা উজ্জ্বল করে তোলেন। এর পরের বলেও হয় ৪। শেষ বলে দরকার ছিল ৩ রানের। কিন্তু উঁচু হয়ে আসা বলটি তিনি ক্যাচ উঠিয়ে দেন। বাংলাদেশ এটিকে নো কল করার আবেদন জানিয়েছিল। কিন্তু কাজ হয়নি। এনামুল ৫৮ রানে বিদায় নেন। ৪৫ বলে তিনি এই রান করেছিলেন।
এর আগে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে ১৬৯ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় শ্রীলঙ্কা। আজ চট্টগ্রামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে তারা ৭ উইকেটে ১৬৮ রান করেছে।
প্রথম ওভারে উইকেট হারালেও শ্রীলঙ্কার জন্য বড় স্কোরের ভিত গড়ে দেন কুশল পেরেরা। তিনি ৪৪ বলে ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৪ রান করেন। এছাড়া কুলাসেকারা করেন ৩১ রান। বাংলাদেশের পক্ষে মাশরফি মর্তুজা, সাকিব আল হাসান ও আরাফাত সানি দুটি করে উইকেট নেন। 
দুই ম্যাচ টি২০ সিরিজের প্রথমটির প্রথম ওভারেই শ্রীলঙ্কার তিলেকারতেœ দিলশানকে বিদায় করে বাংলাদেশের সূচনাটা উদ্দীপ্ত করেন অধিনায়ক মাশরাফি মর্তুজা। ওভারের শেষ বলে তিনি এই সাফল্য পান। এর ফলে শ্রীলঙ্কার স্কোর দাঁড়ায় ১ উইকেটে ৭। বোল্ড হওয়া দিলশান কোনো রান করতে পারেননি।
শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন বাঙলাদেশ দলের অধিনায়ক মাশরাফি মর্তুজা।
দুই দলে যারা আছেন
বাংলাদেশ : তামিম ইকবাল, এনামুলক হক, শামসুর রহমান, সাকিব আল হাসান, নাসির হোসেন, মিঠুন আলী, ফরহাদ রেজা, সোহাগ গাজী, আরাফাত সানি, মাশরাফি মর্তুজা, রুবেল হোসেন।
শ্রীলঙ্কা : তিলেকারতেœ দিলশান, কুশল পেরেরা, কুমার সাঙ্গাকারা, দিনেম চন্ডিমাল, অ্যাঞ্জেলো ম্যাথুজ, এন পেরেরা, কুলাসেকারা, সেনানায়েক, মেন্ডিজ, প্রসন্ন, ম্যালিঙ্গা।

0 মন্তব্য(গুলি):