পহেলা ফাল্গুন ও ভ্যালেন্টাইন আমার জন্য নয়

পহেলা ফাল্গুন ও ভ্যালেন্টাইন আমার জন্য নয়

বিদ্যা সিনহা মিম। ছোটপর্দার অন্যতম ব্যস্ত ও জনপ্রিয় অভিনেত্রী। শুধু ছোটপর্দাই নয়, এখন তিনি চলচ্চিত্রেও নিয়মিত কাজ শুরু করেছেন। নিজের সাম্প্রতিক ব্যস্ততা এবং বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন বিনোদন প্রতিদিন-এর সাথে। সাক্ষাত্কার নিয়েছেন রবি হাসান

পহেলা ফাল্গুন পালন উপলক্ষে কোনো পরিকল্পনা রয়েছে কি?

আসলে কখনোই পহেলা ফাল্গুন কিংবা ভ্যালেন্টাইনে তেমন কিছু করা হয়নি। আর এখন তো কাজের জন্য এসব দিবস নিয়ে ভাবনার সুযোগই পাই না। পহেলা ফাল্গুন ও ভ্যালেন্টাইন আমার জন্য নয়। এবারও শুটিংয়ে থাকতে হবে। তাই স্বাভাবিকভাবেই দিবসটি আলাদাভাবে পালনের সুযোগ পাচ্ছি না।

তারপরও আপনার ফাল্গুন পালনকারী ভক্তদের জন্য সাজসজ্জা বা রূপচর্চা নিয়ে কিছু বলুন।

ফাল্গুনের সাজে বাসন্তী রংয়ের প্রাধান্য আমাদের দেশে বরাবরই দেখা যায়। তবে কেউ যদি একটু ভিন্ন লুক আনতে চায় তাহলে টিয়া বা সবুজ রংটিকেও বিবেচনায় নিতে পারে। আর অলংকার সম্পর্কে বলব, ফুলের বিকল্প আর কিছুই নেই। মেকআপে হালকা সাজেই বাঙালিয়ানা ফুটে উঠবে।

সম্প্রতি আপনার অভিনীত গ্রামীণফোনের একটি বিজ্ঞাপন প্রচার হচ্ছে। এটির রেসপন্স এবং বিজ্ঞাপন নিয়ে আপনার কাজ প্রসঙ্গে বলুন।

এই বিজ্ঞাপনটির প্রশংসা সবার কাছ থেকেই পাচ্ছি। এমনটা একবারও হলো না যে, শুধু একজনের কাছেও খারাপ লেগেছে। আসলেই অনেক দারুণ বানিয়েছেন নির্মাতা। জমজের মধ্যে দুটি ভিন্ন চরিত্রের রসায়নটা আসলেই ব্যাপক হয়েছে। তাদের সঙ্গে হয়তো নিয়মিতই কাজ হবে। এর চেয়ে ছোট নয়, এর সমান কিংবা আশাকরি এর চেয়েও বড় ধরনের কাজ হবে। আমারও ইচ্ছে আছে এ ধরনের গুণগতমানের বিজ্ঞাপনে নিয়মিত কাজ করার।

আপনি তো এখন 'তারকাঁটা' শিরোনামের একটি চলচ্চিত্রে অভিনয় করছেন, এ প্রসঙ্গে বলুন।

হুমম, গত বেশ কিছুদিন ধরেই এই চলচ্চিত্রের শুটিং করছি। আগামী মার্চ পর্যন্ত এর শুটিং করতে হবে। এতে আমি ছাড়াও মৌসুমী আপু এবং আরেফিন শুভ কাজ করছে। আশাকরি একটি ভালো চলচ্চিত্র হবে।

তাহলে কী এই চলচ্চিত্রে আপনি এবং মৌসুমী প্যারালাল চরিত্রে অভিনয় করছেন?

আসলে প্যারালাল নয়, এই চলচ্চিত্রের ৩টি চরিত্রকেই সমানভাবে গুরুত্ব দেওয়া হয়েছে। আরেফিন শুভর প্রেমিকার চরিত্রে অভিনয় করি, আর বোনের চরিত্রে অভিনয় করছেন মৌসুমী আপু।

তাহলে কী চলচ্চিত্রের মূল নায়িকা আপনি, মৌসুমী নয়?

আসলে ঘটনাটি এরকম নয়, ৩ জনের চরিত্রের গুরুত্ব একই সমান। গল্পতে মূলত সম্পর্কের গুরুত্বকে বুঝানো হয়েছে—প্রেমিক-প্রেমিকার সম্পর্ক কেমন হওয়া উচিত এবং ভাই-বোনের সম্পর্ক কেমন হওয়া উচিত।

গত বইমেলায় আপনার একট বই প্রকাশ হয়েছিল। যতদূর জানি এবারের মেলায় আপনার বই প্রকাশ হচ্ছে না। এ বিষয়ে কিছু বলুন।

গত বইটার রেসপন্স অনেক ভালো ছিল। ইচ্ছে ছিল নিয়মিতই লেখার। অনেক প্রকাশনী সংস্থা থেকেও ফোন পেয়েছি। কিন্তু এত ব্যস্ততার জন্য লেখালেখিতে একদমই সময় দিতে পারছি না।

0 মন্তব্য(গুলি):